সোমবার, ৫ আগস্ট, ২০১৯

রিয়াজউদ্দিন মুন্নার কবিতা- "আমার ঠাই। "

' আমার ঠাই'

ভালবেসে ভিখারি হয়েছিলাম
নতজানু হয়েছিলাম আবেগে
আর তুমি কি বলেছিলে?
'এটুকুর ই বুঝি বাকি ছিল' ।

আমার ভালবাসি বলাটা মেসেঞ্জারের ইমোজির মতো সস্তা ছিল না।
অনেক নির্ঘম রাত্রির ক্রন্দনে বলতে বাধ্য হয়েছিলাম।
তুমি ও একদিন আমার ভালবাসার মূল্য বুঝবে।
সেদিন নির্ঘুম রাত্রি গুলো তোমার হয়ে যাবে;
সব অবহেলা দ্বিগুণ হয়ে ফিরে আসবে তোমার কাছে।

মৃত্তিকার স্তুপকে প্রতিমা সাজিয়ে পূজো দিতে চেয়েছিলাম,
সে কোমল তবু নমনীয় হল না।
রজনীগন্ধাকে চেয়ে ছিলাম গন্ধ ছড়াতে;
সে রজনীর অপেক্ষা করল না।

আমি নিঃসঙ্গ পথিক
শুধু এতটুকুই আছে আফসোসের সীমারেখায়;
কোথাও আমার হয়নিকো ঠাই
রজনীগন্ধা বা মৃত্তিকায়।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: